শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:২০ অপরাহ্ন
শিরোনাম :
কাশ্মীরের জামা মসজিদ বন্ধ করে জুমার নামায পড়তে দেয়নি ভারত জুমার আলোচনায় খতিবদের ডেঙ্গু-গুজব-বন্যা নিয়ে বক্তব্য রাখার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর মসজিদে গুলি করতে গিয়ে উল্টো ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক মার্কিন সেনা! ইন্টারনেট সেবা নিতে চাইলে কোরআনে শপথ নিতে হবে মসজিদে নামাজ পড়তে গিয়ে আয়ের একমাত্র অবলম্বন ভ্যানটি চুরি হয় বিমানবন্দরে লাগেজ হারিয়ে গেলে ফিরে পাওয়ার উপায় আমাদের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতির সাথে হিজরী সন সম্পৃক্ত: চরমোনাই পীর The story of success -Ashraf Ali Sohan চিত্রনায়িকা পরী মণি ও (এডিসি) সাকলায়েনের নতুন ভিডিও ফাঁস, দেখুন গোপালপুরে মসজিদে হামলায় বৃদ্ধ নিহত, সড়ক অবরাধ, আটক দুই কোম্পানীগঞ্জে দিনদুপুরে কলেজছাত্র অপহরণ ৪ দিন পরও উদ্ধার করতে পারেনি পুলিশ বানিয়াচংয়ে ক্ষুদে শিক্ষার্থীদের আবিস্কার নিয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত খুলনায় স্কুল ছাত্রীর নগ্ন ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ায় যুবক গ্রেফতার

যেভাবে পাবেন এসএসসি’র ফলাফল

Reporter Name
  • Update Time : সোমবার, ৬ এপ্রিল, ২০২০
  • ৫৫ Time View

করোনার থেকে বাঁচতে জনসমাগম এড়িয়ে চলতে হবে। তাই সবাইকে ঘরে থাকার জন্য সরকার সাধারণ ছুটিও দিয়েছেন। দেশের এমন পরিস্থিতিতে সরাসরি অভিভাবকের মোবাইলে এসএসসি পরীক্ষার ফলাফল পৌঁছে দেবে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

ফেইসবুক থেকে ইনকাম করুন !

এতে বোর্ডের আওতাধীন ১০ টি জেলার প্রায় ১ লাখ ৬২ হাজার এসএসসি পরীক্ষার্থীদের অভিভাবকরা বাড়িতে বসেই কোনো প্রকার খরচ ছাড়াই মোবাইলে এই ফলাফল পাবেন। এ লক্ষে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের মাধ্যমে অভিভাবকদের মোবাইল নম্বর সংগ্রহ শুরু করেছে শিক্ষাবোর্ড।

এ বিষয়ে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোল্লা আমির হোসেন জানান, করোনা  এই উদ্ভট পরিস্থিতির মধ্যেও এসএসসি ফলাফল প্রস্তুতির কাজ এগিয়ে যাচ্ছে। তবে, সরকারের অনুমতি সাপেক্ষে ফলাফল প্রকাশের দিন সব ধরনের জনসমাগম এড়িয়ে চলার জন্য এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

মোল্লা আমির আরও জানান, এর আগে পরীক্ষার্থীদের মোবাইল নম্বর ম্যাসেজ করে পাঠানোর পরে সময় সাপেক্ষে ফলাফল পাওয়া যেত। তবে একসঙ্গে সারাদেশে ম্যাসেজের চাপে নেটওয়ার্কে বিঘ্ন ঘটতো। এতে বাধ্য হয়েই পরীক্ষার্থী কিংবা অভিভাবকরা সংশ্লিষ্ট বিদ্যালয়ে ভিড় জমাতেন। তবে দেশের এই পরিস্থিতিতে আগাম সতর্কতার অংশ হিসেবেই আমরা এই পদক্ষেপ গ্রহণ করেছি।

নতুন এই প্রক্রিয়ার মাধ্যমে আমরা একই সময়ে লক্ষাধিক পরীক্ষার্থীর ফলাফল প্রকাশ করতে পারবো। এতে পরীক্ষাথীরা বাড়িতে বসেই কোনো ঝামেলা ছাড়াই বিনা খরচে তাদের ফলাফল জানতে পারবে। তবে, এই প্রক্রিয়ার বাইরেও পূর্বের ন্যায় বোর্ডের ওয়েবসাইটে ঢুকে ফলাফল জানার সুযোগ থাকছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র জানান, বোর্ড চেয়ারম্যান মহোদয়ের উদ্ভাবিত পদ্ধতিতে ফলাফল প্রকাশের লক্ষে ইতোমধ্যে আমরা অভিভাবকদের মোবাইল নম্বর সংগ্রহ করতে সংশ্লিষ্ট ২ হাজার ৫২১টি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে ডিজিটাল মাধ্যমে চিঠি পাঠিয়েছি। আগামী ৩০ এপ্রিলের মধ্যেই বোর্ডেও ওয়েবসাইটে ঢুকে মোবাইল নম্বর পাঠানোর জন্য অনুরোধ জানিয়েছি।

ফেইসবুক থেকে ইনকাম করুন !

পরীক্ষা নিয়ন্ত্রক আরও জানান, প্রতিষ্ঠান প্রধানরা যশোর বোর্ডের (www.jessore board.gov.bd) ওয়েবসাইটে ঢুকে বামপাশের our service থেকে institute panel মেন্যুতে ক্লিক করবেন। এরপর EIIN Password দিয়ে লগ ইন করবেন। পরে Examinee Mobile SSC 2020 মেন্যুতে ক্লিক করে মোবাইল নম্বরগুলো এন্ট্রি করতে পারবেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

পরিচালনা পর্ষদ

সম্পাদক ও প্রকাশক:
Admin
© ২০২০ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত.মুসলিম ভয়েস কোপেরেটিভ লি.
Design By NooR IT
themesba-lates1749691102