বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কাশ্মীরের জামা মসজিদ বন্ধ করে জুমার নামায পড়তে দেয়নি ভারত জুমার আলোচনায় খতিবদের ডেঙ্গু-গুজব-বন্যা নিয়ে বক্তব্য রাখার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর মসজিদে গুলি করতে গিয়ে উল্টো ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক মার্কিন সেনা! কোম্পানীগঞ্জে দিনদুপুরে কলেজছাত্র অপহরণ ৪ দিন পরও উদ্ধার করতে পারেনি পুলিশ বানিয়াচংয়ে ক্ষুদে শিক্ষার্থীদের আবিস্কার নিয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত খুলনায় স্কুল ছাত্রীর নগ্ন ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ায় যুবক গ্রেফতার এ মাসের শেষের দিকে হতে পারে চট্টগ্রাম (চসিক) ভোট খুলনার বটিয়াঘাটায় শিশু হত্যাঃ আটক ২ ডিসেম্বরের প্রথম দিন মুক্তিযোদ্ধাদের ভালো বাসায় সিক্ত হলেন – এমপি শাওন খুলনায় বিশ্ব এইডস দিবস পালিত সৌদি আরবে এখনো টিকে আছে মুসা আ: এর স্মৃতি বিজরিত কূপ ও বাড়ি কর্ণফুলীতে সড়ক দুর্ঘটনায় মটরসাইকেল আরোহীর মৃত্যু লালমোহনে সামাজিক বিবাদে প্রাথমিক বি. শিক্ষকের উপর আক্রমণ প্রতিবাদ জানান জেলা শিক্ষক সমিতি

মহানবী(স.)-কে অবমাননার প্রতিবাদে চন্দনাইশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল

Reporter Name
  • Update Time : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ৫০ Time View

আলমগীর ইসলামাবাদী, চট্টগ্রাম বিভাগ প্রতিনিধি : ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (স.) এর প্রতি ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র তৈরী ও প্রদর্শনের প্রতিবাদে চট্টগ্রাম চন্দনাইশ উপজেলার কওমী মাদ্রাসা ও তৌহিদী জনতার যৌথ ডাকে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৮ নভেম্বর ২০২০) দুপুরে উপজেলার বিভিন্ন মাদ্রাসা ও এলাকা থেকে মিছিলে মিছিলে নবীপ্রেমিক তৌহিদী জনতার জমায়েতে গাছবাড়ীয়া কলেজ মাঠ হয়ে উঠে লোকে লোকারণ্য। হাজার হাজার নবীপ্রেমিক জনতার স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে বাদ আসর চন্দনাইশ গাছবাড়ীয়া কলেজ মাঠ থেকে বিশাল বিক্ষোভ মিছিল শুরু হয়। স্মরণকালের বৃহৎ এ মিছিলে ফ্রান্সের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা এবং ফ্রান্সের পণ্য বয়কট করাসহ বিভিন্ন ন্যায়সঙ্গত স্লোগানে স্লোগানে রাজপথ প্রকম্পিত করে তুলেন মিছিলকারীরা।

হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আব্দুল মালেক হালীমসহ শীর্ষ ওলামায়ে কেরামের নেতৃত্বে বিশাল এ বিক্ষোভ মিছিল চট্টগ্রাম-কক্সবাজার সড়ক প্রদক্ষিণ করে খানহাট এসে শেষ হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আব্দুল মালেক হালিম বলেন,শান্তি, সম্প্রীতি, মানবতা ও সভ্যতার নবী, শ্রেষ্ঠনবী হযরত মুহাম্মদ (স.) এর চরম অবমাননা করে ফ্রান্স বিশ্বসভায় ঘৃন্যতম অসভ্য রাষ্ট্র হিসেবে চিহ্নিত হয়েছে। রাসুলে কারীম (স.) এর শান-মানের ওপর আক্রমনের প্রতিবাদ না করে কোন প্রকৃত মুসলমান ঘরে বসে থাকতে পারেন না। তাই আজ শান্তিকামী মুসলমানেরা রাজপথে নেমে এসেছেন। রাসুলে কারীম (স.) এর অবমাননাকারী অসভ্য ফ্রান্সের বিরুদ্ধে আমাদের শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে। তিনি অনতিবিলম্বে ফ্রান্সের সাথে কুটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্কসহ সব সম্পর্ক ছিন্ন করার জন্য বাংলাদেশ সরকার ও বিশ্ব মুসলিম নেতৃবৃন্দের প্রতি জোর দাবি জানান।

সমাবেশে বক্তারা মহানবী ( স.)-এর চরম অবমাননার এ ঘটনায় ওআইসি ও আরবলীগের নিরব ভূমিকা পালনকে দুঃখজনক বলে অভিহিত করেন। এবং অবিলম্বে এই সংস্থাগুলোকে ফ্রান্সে বিরুদ্ধে কার্যকরি ব্যবস্থা নেওয়ার জন্য আহবান জানান ও বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব জানানোর জন্য প্রধানমন্ত্রীকে আহবান জানান।

মাওলানা বেলাল উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, চন্দনাইশ চৌধুরীপাড়া মাদরাসার মুহতামিম মাওলানা আবুল হাশেম,বরকল ফয়জিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুস সাত্তার, বুলারতালুক মাদরাসার মুহতামিম মুফতী হাসান মুরাদাবাদী,মুরাদাবাদ মাদরাসার সহকারী মুহতামিম মাওলানা মফজল আহমদ,মাওলানা ইউসুফ মুরাদাবাদী,কানাইমাদারী মাদরাসার মুহতামিম মাওলানা তাজুল ইসলাম,বরকল ফয়জিয়া মাদরাসার সহকারী মুহতামিম মাওলানা আনিসুর রহমান,বায়তুল কারীম মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুর রাজ্জাক, বশরত নগর মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা মুনির আহমদ,দোহাজারী মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতী ফয়সল,খরনা মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল্লাহ, শোভনদন্ডী মাদরাসার মুহতামিম মাওলানা নোমান জাহাঙ্গীর, সহকারী মুহতামিম মাওলানা এমদাদ,বহরম পাড়া মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা কামাল, চন্দনাইশ কোরআন প্রচার সংস্থার সহকারী সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু তৈয়্যব, মাওলানা ইমরান হালীম, মাওলানা ইমতিয়াজ হোসাইন, চন্দনাইশ কোরআন প্রচার সংস্থার প্রচার সম্পাদক মাওলানা মাহবুবুল মান্নান ও মাওলানা ফিরোজ নছিমী প্রমুখ।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের সম্পর্কে

Muslim Voice
মুসলিম উম্মাহর সকল সংবাদ নিয়ে আমাদের আয়োজন।
পড়ুন, লিখুন, সংবাদ দিন।
© ২০২০ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত.মুসলিম ভয়েস কোপেরেটিভ লি.
Design By NooR IT
themesba-lates1749691102