মহানবীর (স.) অপমান মুসলমানরা সহ্য করবে না- চট্টগ্রাম ইসলামী আন্দোলন

আলমগীর ইসলামাবাদী, চট্টগ্রাম জেলা প্রতিনিধি : রাসূল সা. এর ব্যঙ্গ কার্টুন প্রত্যাহার পূর্বক মুসলিম উম্মাহর নিকট ফ্রান্স প্রেসিডেন্টকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে ইসলামী আন্দোলন বাংলাদেশ,চট্টগ্রাম মহানগর।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ¦ জান্নাতুল ইসলাম বলেন, “বাকস্বাধীনতার নামে ফ্রান্স ইসলামবিরোধী চরম অসভ্য ও নোংরা খেলায় মেতে উঠেছে। ফ্রান্সের প্রধানমন্ত্রীও এর আগে ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য দিয়েছে। এসব উগ্র কর্মকান্ড প্রমাণ করে ফ্রান্স সরকার ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। ফ্রান্স সরকারের বিরুদ্ধে অব¯’ান নেয়া বিশ্বের মুসলমানদের নৈতিক ও ঈমানি দায়িত্ব।” তিনি বাংলাদেশ সরকারকে সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব জ্ঞাপনের জন্য দাবি জানান।
ফ্রান্সে রাসূল সা. এর প্রকাশ্যে ব্যঙ্গ কার্টুন প্রকাশের প্রতিবাদে আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর ২০২০) বিকাল ৪ টায় চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ বাদামতলী চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন, নগর সহ-সভাপতি আলহাজ মুহাম্মদ আবুল কাশেম মাতব্বর, নগর সেক্রেটারি আলহাজ¦ আল মুহাম্মদ ইকবাল, জয়েন্ট সেক্রেটারি ডাক্তার রেজাউল করীম রেজা, মাওলানা সানাউল্লাহ নুরী, মাওলানা মনসুরুল হক জিহাদী, ওলামা মাশায়েখ নেতা মাওলানা আমজাদ হোসাইন, মাওলানা মোসলেহ উদ্দিন, মাওলানা দিদারুল মাওলা, ইসলামী শ্রমিক আন্দোলন সভাপতি ওয়ায়েজ হোসেন ভূঁইয়া, যুবনেতা তাজুল ইসলাম শাহীন, মাওলানা তরিকুল ইসলাম, ছাত্রনেতা রিদুয়ানুল হক শামসী প্রমুখ।

সমাবেশে বক্তারা আরও বলেন, “ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মুসলিম উম্মাহ’র কলিজায় আঘাত করেছে। ফ্রান্সের প্রধানমন্ত্রী ম্যাক্রো ব্যঙ্গচিত্র প্রকাশ করে মুসলিমবিদ্বেষী হিসেবে পরিচয় দিয়েছে। অবিলম্বে ব্যঙ্গচিত্র প্রত্যাহার করে মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে।