নিউজ পড়ে টাকা আয় করবেন যেভাবে

দেশে একটা সময় ছিলো মানুষ বিটিভির সংবাদের অপেক্ষায় বসে থাকতো। এরপর যখন দেশে প্রযুক্তির উন্নত হলো, তখন মানুষ ডিস লাইনের মাধ্যমে মুহূর্তের মধ্যেই দেশ বিদেশের সংবাদ দেখতো। আর এখন প্রযুক্তির এতটাই উন্নতি হয়েছে যে, এখন আর টিভি / পত্রিকার প্রয়োজন নেই, মুহূর্তের মধ্যেই হাতের এন্ড্রয়েড মোবাইলের মাধ্যমে গোটা বিশ্বের সব খবরাখবর নেওয়া যাচ্ছে!

আরো সুখবর হচ্ছে, মানুষ এখন আর নিজের মোবাইলের এমবি খরচ করে শুধুমাত্র সংবাদ দেখবে ব্যাপারটা এমন নয়। সংবাদ দেখে/পড়েও টাকা উপার্জন করতে পারবে। আর এমন একটা দারুণ সময়োপযোগী প্রযুক্তি নিয়ে বাংলাদেশে প্রথমবারের মতো যাত্রা শুরু করেছে বিসিএল আর্ন।

এই সুযোগ দেশে এবং প্রবাসের সকল বাংলাদেশীরা পাবেন বলে জানিয়েছে বিসিএল প্রতিষ্ঠান। এখন থেকে সবাই BCL Earn মোবাইল অ্যাপসের মাধ্যমে প্রতিদিন দেশের এবং প্রবাসের সব খবরাখবর রাখতে পারবেন, পাশাপাশি নিউজ পড়ার মাধ্যমে খুব সহজেই আয় করতে পারবেন। মূলত গুজব প্রতিরোধে সবাইকে সঠিক সংবাদ জানতে উৎসাহী করতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

 

যেভাবে আয় করবেন:

প্রথমে নিম্নের লিংকে ক্লিক করে অ্যাপস টি ডাউনলোড করতে হবে। তারপর মোবাইলে ইন্সটল করে Sing Up করতে হবে। কেউ রেফার করলে তার কোড নাম্বারটি “Referral Code” এই ঘরে দিতে হবে, এতে উক্ত ব্যক্তি একটা বোনাস পাবেন। ফরমটি সঠিকভাবে পূরণ করার পর আইডি পাসওয়ার্ড দিয়ে “LOGIN” করলেই নিম্নের ছবির মতো একটি ড্যাশবোর্ড আসবে।

ড্যাশবোর্ডের উপরে বামপাশের “Start Task” অপশনে ক্লিক করলে নিউজ আসবে, এভাবে প্রতিদিন ১৭ টি নিউজ দেখতে পারবেন একজন ইউজার। প্রতিটি নিউজের নিচে স্ক্রল করলে একদম নিচে ডানপাশে “Next” অপশন আসবে, এভাবে নেক্সট অপশনে ক্লিক করার পর ধারাবাহিকভাবে ১৭টা নিউজ স্ক্রিনে শো করবে। কেউ চাইলে ১৭টা নিউজ পড়তে পারবে, আবার কেউ চাইলে স্কিপ করারও সুযোগ আছে।

 

উপরে বামপাশে “Start Task” অপশনে ক্লিক করলে নিউজ আসবে

এভাবে ১৬টা নিউজের পর ১৭ তম নিউজ আসবে। উক্ত নিউজের মধ্যে গুগলের বিজ্ঞাপন শো করলে সেই বিজ্ঞাপনে ক্লিক করতে হবে। বিজ্ঞাপনে ক্লিক করে ১৫ সেকেন্ড অপেক্ষা করার জন্য একটা কাউন-ডাউন শো করবে স্ক্রিনে। (১৫ সেকেন্ড কাউন-ডাউন শো না করলে পুনরায় ১৭ তম নিউজে যেয়ে অন্য কোনো বিজ্ঞাপন শো করলে সেই বিজ্ঞাপনে ক্লিক করতে হবে।)

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

নিচে ডানপাশে “Next” অপশনে ক্লিক করে পরবর্তী নিউজে যেতে হবে

 

এধরণের গুগলের বিজ্ঞাপন আসলে ক্লিক না করে নিচের ডানপাশে “Next” অপশনে ক্লিক করে পরবর্তী নিউজে যেতে হবে

 

এধরণের ভিডিও নিউজ আসলে স্ক্রল করে নিচের দিকে গেলে একদম নিচে ডানপাশে “Next” অপশনে ক্লিক করে পরবর্তী নিউজে যেতে হবে

১৫ সেকেন্ড অপেক্ষা করার পর BCL Earn মোবাইল অ্যাপসের হোম স্ক্রিনে ফিরে গেলেই ১ পয়েন্ট যোগ হবে আপনার একাউন্টে। তবে কেউ যদি ১৭ তম নিউজ ব্যতীত অন্য কোনো নিউজের মধ্যে কোন বিজ্ঞাপনে পর পর ৩ টা ক্লিক করে, তাহলে তার একাউন্ট ব্লক হয়ে যাবে। পুনরায় সাপোর্টে কথা বলে তার একাউন্ট ওপেন করার সুযোগ থাকলেও বারবার একই ভুল করলে আইডি স্থায়ীভাবে বাতিল হয়ে যাবে!

 
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
 

১৭ তম নিউজের মধ্যে এমন গুগলের বিজ্ঞাপন আসবে। এখান থেকে যেকোনো একটা বিজ্ঞাপনে ক্লিক করে ১৫ সেকেন্ড অপেক্ষা করতে হবে।

 

এ ছাড়াও ড্যাশবোর্ডের “Daily Bonas” নামক অপশনে ক্লিক করে প্রতিদিন ফ্রিতে পেয়ে যাবেন ২ পয়েন্ট। একইসাথে বন্ধুদের মাঝে BCL Earn মোবাইল অ্যাপসের লিংক শেয়ার করেও রেফার বোনাসের সুযোগ রয়েছে। প্রতিটি রেফার কোড বাবদ ১০ পয়েন্ট যোগ হবে একাউন্টে।

উপরের ডানপাশে “Daily Bonus” অপশনে ক্লিক করে প্রতিদিনের বোনাস দেখা যাবে

 

 

কেউ বেশি আয় করতে চাইলে মাত্র ১ হাজার টাকা দিয়ে প্রিমিয়াম একাউন্ট ক্রয়ের সুযোগ রয়েছে। প্রিমিয়াম ইউজার ব্যক্তিরা একই কাজ করে ফ্রি মেম্বারদের থেকে প্রায় দ্বিগুণ আয় করতে পারবেন।

“Packages” অপশনে ক্লিক করে প্রিমিয়াম ভার্সন কেনার সুযোগ রয়েছে

 

পেমেন্ট সিস্টেম:-
প্রতি পয়েন্টের মূল্য ১/- টাকা। একজন ব্যবহারকারী চাইলে বিকাশ, নগদ অথবা রকেটের মাধ্যমে ১০ টাকা মোবাইল রিচার্জ করতে পারবেন। এর জন্য পেমেন্ট অপশনে যেয়ে নির্দেশনা অনুযায়ী আবেদন করলে এক ঘন্টার মধ্যে মোবাইলে রিচার্জ চলে যাবে। তবে ক্যাশ আউট করতে হলে ন্যূনতম ৫০০ টাকা একাউন্টে জমা হতে হবে।

“Withdraw” অপশনে ক্লিক করে পেমেন্ট নিতে হবে

 

এর জন্য একটি ইউজার একাউন্টে কমপক্ষে ৫০০ পয়েন্ট থাকতে হবে। বিকাশ, নগদ অথবা রকেট এই ৩টি অপশনের মাধ্যমে একজন ইউজার তার পেমেন্ট গ্রহণ করতে পারবেন। এরজন্য প্রথমে পেমেন্ট অপশনে যেয়ে পেমেন্ট অপশন সিলেক্ট করে পেমেন্ট রিলিজের জন্য রিকুয়েস্ট দিতে হবে। রিকুয়েস্ট দেওয়ার ১৫ দিনের মধ্যে কাঙ্ক্ষিত একাউন্টে পেমেন্ট যুক্ত হয়ে যাবে। BCL Earn মোবাইল অ্যাপস ব্যবহার করে একজন ফ্রি ইউজার প্রথম মাসে ১৫০০ টাকা থেকে ৩ হাজার টাকা আয় করতে পারবেন। সেইসাথে একজন প্রিমিয়াম ইউজার ২ হাজার টাকা থেকে ৪ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

আরো জানতে নিম্নের ভিডিওটি দেখুনঃ