বুধবার, ১৬ জুন ২০২১, ০৪:১৩ অপরাহ্ন
শিরোনাম :
কাশ্মীরের জামা মসজিদ বন্ধ করে জুমার নামায পড়তে দেয়নি ভারত জুমার আলোচনায় খতিবদের ডেঙ্গু-গুজব-বন্যা নিয়ে বক্তব্য রাখার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর মসজিদে গুলি করতে গিয়ে উল্টো ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক মার্কিন সেনা! গোপালপুরে মসজিদে হামলায় বৃদ্ধ নিহত, সড়ক অবরাধ, আটক দুই কোম্পানীগঞ্জে দিনদুপুরে কলেজছাত্র অপহরণ ৪ দিন পরও উদ্ধার করতে পারেনি পুলিশ বানিয়াচংয়ে ক্ষুদে শিক্ষার্থীদের আবিস্কার নিয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত খুলনায় স্কুল ছাত্রীর নগ্ন ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ায় যুবক গ্রেফতার এ মাসের শেষের দিকে হতে পারে চট্টগ্রাম (চসিক) ভোট খুলনার বটিয়াঘাটায় শিশু হত্যাঃ আটক ২ ডিসেম্বরের প্রথম দিন মুক্তিযোদ্ধাদের ভালো বাসায় সিক্ত হলেন – এমপি শাওন খুলনায় বিশ্ব এইডস দিবস পালিত সৌদি আরবে এখনো টিকে আছে মুসা আ: এর স্মৃতি বিজরিত কূপ ও বাড়ি কর্ণফুলীতে সড়ক দুর্ঘটনায় মটরসাইকেল আরোহীর মৃত্যু

চরমোনাই’র তিনদিন ব্যাপী বাৎসরিক মাহফিল শুরু

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
  • ৪৫ Time View

শেখ নাসির উদ্দিন, নিজস্ব প্রতিবেদকঃ দেশের অন্যতম বৃহত্তম মুসলিম জমায়েত চরমোনাইর ফাল্গুণের ৩ দিনব্যাপী বাৎসরিক ওয়াজ মাহফিল সকল স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে।

শুক্রবার (২৭ নভেম্বর) বাদ জুম্মা আমীরুল মুজাহিদীন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাইর উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে মাহফিলের কার্যক্রম শুরু হয়।

চরমোনাইর বাৎসরিক মাহফিলকে ঘিরে বরিশালের কীর্তনখোলা নদীর তীরবর্তী চরমোনাই মাদ্রাসা ময়দানে সুপ্রশস্ত ২টি মাঠসহ আশপাশের ময়দান ইতেমধ্যেই কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। লাখো মুসল্লির আল্লাহ-আল্লাহ জিকিরের ধ্বনিতে মুখরিত এখন গোটা চরমোনাই ময়দান।

মাহফিলের প্রথম দিনে উদ্বোধনী বয়ানে পীর সাহেব চরমোনাই নিয়তের পরিশুদ্ধি সম্পর্কে আলোচনা করেন।

চরমোনাই পীর সাহেব তার বয়ানে বলেন, মাহফিল ময়দানে দুনিয়া লাভের কোনো উদ্দেশ্য নিয়ে কেউ এসে থাকলে তাদের নিয়ত পরিবর্তন করে একমাত্র আল্লাহকে রাজি খুশি করার জন্য এ ময়দানে বসতে হবে।

কারণ নিয়তের ওপর সকল কাজ নির্ভরশীল। তাই নিয়তকে আগে পরিশুদ্ধ করতে হবে।

মাহফিলে আরও বয়ান করবেন, মুফতি সৈয়দ মোঃ ফয়জুল করীম, মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি, মুফতি সৈয়দ মোঃ আবুল খায়ের, আল্লামা নুরুল হুদা ফয়েজী (পীর সাহেব কারীমপুর), অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ (পীর সাহেব খুলনা) ও চরমোনাই মরহুম পীর সাহেবের খলিফা অধ্যক্ষ মাওলানা আব্দুল আউয়াল সহ দেশ বরেণ্য ওলামায়েকেরাম।

চরমোনাই মাহফিলে মুসল্লিদের অবস্থানের জন্য ২টি মাঠে সামিয়ানা টানানো হয়েছে। মাহফিলের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় পুলিশ-র‌্যাব ছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় প্রায় কয়েক হাজার স্বেচ্ছাসেবক কাজ করছে। স্থাপন করা হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য প্রস্তুত রাখা হয়েছে হাই ভোল্টেজ অটো জেনারেটর। আগত মুসল্লিদের স্বাস্থ্যবিধি মেনে সকলের জন্য মাক্স বাধ্যতামূলক করা হয়েছে এছাড়াও বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে একটি হাসপাতাল রয়েছে।

৩ দিনব্যাপী মাহফিলে নিয়মিত, জিকির-আজকার ছাড়াও দ্বিতীয় দিন বেলা ১১টায় শ্রমিক সমাবেশ, ১২ টায় উলামা ও সূধী সম্মেলন এবং তৃতীয় দিন বেলা ১১টায় ছাত্র গণজমায়েত ও ১২ টায় যুব সমাবেশ অনুষ্ঠিত হবে।
আগামী ৩০ নভেম্বর সোমবার বাদ ফজর আখেরী মোনাজাতের মাধ্যমে তিনদিন ব্যাপী অগ্রহায়ণের মাহফিল সমাপ্ত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের সম্পর্কে

Muslim Voice
মুসলিম উম্মাহর সকল সংবাদ নিয়ে আমাদের আয়োজন।
পড়ুন, লিখুন, সংবাদ দিন।
© ২০২০ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত.মুসলিম ভয়েস কোপেরেটিভ লি.
Design By NooR IT
themesba-lates1749691102