রবিবার, ১৬ মে ২০২১, ০৯:১৭ অপরাহ্ন
শিরোনাম :
কাশ্মীরের জামা মসজিদ বন্ধ করে জুমার নামায পড়তে দেয়নি ভারত জুমার আলোচনায় খতিবদের ডেঙ্গু-গুজব-বন্যা নিয়ে বক্তব্য রাখার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর মসজিদে গুলি করতে গিয়ে উল্টো ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক মার্কিন সেনা! গোপালপুরে মসজিদে হামলায় বৃদ্ধ নিহত, সড়ক অবরাধ, আটক দুই কোম্পানীগঞ্জে দিনদুপুরে কলেজছাত্র অপহরণ ৪ দিন পরও উদ্ধার করতে পারেনি পুলিশ বানিয়াচংয়ে ক্ষুদে শিক্ষার্থীদের আবিস্কার নিয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত খুলনায় স্কুল ছাত্রীর নগ্ন ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ায় যুবক গ্রেফতার এ মাসের শেষের দিকে হতে পারে চট্টগ্রাম (চসিক) ভোট খুলনার বটিয়াঘাটায় শিশু হত্যাঃ আটক ২ ডিসেম্বরের প্রথম দিন মুক্তিযোদ্ধাদের ভালো বাসায় সিক্ত হলেন – এমপি শাওন খুলনায় বিশ্ব এইডস দিবস পালিত সৌদি আরবে এখনো টিকে আছে মুসা আ: এর স্মৃতি বিজরিত কূপ ও বাড়ি কর্ণফুলীতে সড়ক দুর্ঘটনায় মটরসাইকেল আরোহীর মৃত্যু

খুলনা তথ্য কার্যালয়ের দাপুটে চলা সেই হাবিবকে বরখাস্ত

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১২৯ Time View

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ খুলনায় আঞ্চলিক তথ্য কার্যালয়ে দাপট দেখিয়ে কর্মকর্তাদের তটস্থ করে রাখা সেই অফিস সহায়ক মো. হাবিবুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি অসদাচরণের অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার স্বাক্ষরিত এক আদেশে হাবিবুরকে সাময়িক বরখাস্ত করা হয়।

খুলনা আঞ্চলিক তথ্য কার্যালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা ম. জাভেদ ইকবাল বলেন, তথ্য অধিদপ্তরের সদর দপ্তর থেকে খুলনা কার্যালয়ের অফিস সহায়ক হাবিবুরকে সাময়িক বরখাস্তের একটি চিঠি পেয়েছি।

চিঠিতে বলা হয়েছে, খুলনা আঞ্চলিক তথ্য কার্যালয়ের অফিস সহায়ক হাবিবুর ২০১৯ সালে ৯ জুন সদর দপ্তর থেকে বদলি হয়ে খুলনা আঞ্চলিক তথ্য কার্যালয়ে যোগদান করেন। এরপর থেকে বারবার অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে তিনি অসৌজন্যমূলক আচরণ করে আসছেন।

তিনি প্রায়ই অশ্লীল ভাষায় এবং উচ্চস্বরে গালিগালজসহ কর্মকর্তা-কর্মচারীদের শারীরিকভাবে আঘাত করতে উদ্বত হন। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের আত্মীয় পরিচয় দিয়ে ভয়ভীতি দেখান এবং বদলির হুমকি দেন।

গত ১৩ আগস্ট অফিসের অভ্যন্তরীণ প্রশিক্ষণ শুরুর আগে মোবাইল ফোনের ইন্টারনেট সংযোগ না পাওয়ায় তিনি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের গালিগালাজ করেন। প্রধান সহকারীকে জীবন নাশের হুমকি দেন এবং অফিসের টেলেক্স অপারেটরকে শারীরিকভাবে আঘাত করে আহত করেন। এজন্য তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। তার জবাবে হাবিবুর রহমান মনগড়া, কাল্পনিক, অসত্য বিষয় উল্লেখ করেন।

হাবিবুর সম্পর্কে বলা হয়েছে, এর আগেও তার বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৭ সালের ৪ ডিসেম্বর তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। তবে আপিল কর্তৃপক্ষ ও সেই সময়ের তথ্য সচিব মানবিক কারণে ক্ষমা করে তাকে চাকরিতে পুনর্বহাল করেন। তারপরও নিজেকে সংশোধন না করে তিনি একই অপরাধ বারবার করে চলছেন। তার এরকম কার্যকলাপের কারণে তার বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩ (খ) বিধির আওতায় অসদাচরণের অভিযোগে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে তাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করে আদেশ দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

আমাদের সম্পর্কে

Muslim Voice
মুসলিম উম্মাহর সকল সংবাদ নিয়ে আমাদের আয়োজন।
পড়ুন, লিখুন, সংবাদ দিন।
© ২০২০ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত.মুসলিম ভয়েস কোপেরেটিভ লি.
Design By NooR IT
themesba-lates1749691102