বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২:২৪ অপরাহ্ন
শিরোনাম :
কাশ্মীরের জামা মসজিদ বন্ধ করে জুমার নামায পড়তে দেয়নি ভারত জুমার আলোচনায় খতিবদের ডেঙ্গু-গুজব-বন্যা নিয়ে বক্তব্য রাখার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর মসজিদে গুলি করতে গিয়ে উল্টো ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক মার্কিন সেনা! ইন্টারনেট সেবা নিতে চাইলে কোরআনে শপথ নিতে হবে মসজিদে নামাজ পড়তে গিয়ে আয়ের একমাত্র অবলম্বন ভ্যানটি চুরি হয় বিমানবন্দরে লাগেজ হারিয়ে গেলে ফিরে পাওয়ার উপায় আমাদের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতির সাথে হিজরী সন সম্পৃক্ত: চরমোনাই পীর The story of success -Ashraf Ali Sohan চিত্রনায়িকা পরী মণি ও (এডিসি) সাকলায়েনের নতুন ভিডিও ফাঁস, দেখুন গোপালপুরে মসজিদে হামলায় বৃদ্ধ নিহত, সড়ক অবরাধ, আটক দুই কোম্পানীগঞ্জে দিনদুপুরে কলেজছাত্র অপহরণ ৪ দিন পরও উদ্ধার করতে পারেনি পুলিশ বানিয়াচংয়ে ক্ষুদে শিক্ষার্থীদের আবিস্কার নিয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত খুলনায় স্কুল ছাত্রীর নগ্ন ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ায় যুবক গ্রেফতার

এই মহামারির সময় টেলিভিশনে অশ্লীল নাচ গান, নগ্ন সিনেমা বন্ধ রাখুন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ২১৩ Time View

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আজ সংবাদপত্রে প্রদত্ত এক বিবৃতিতে প্রাণঘাতী করোনার সময় টেলিভিশনগুলোতে অশ্লীল নাচ গান, নগ্ন সিনেমা বিজ্ঞাপন বন্ধ রাখার আহবান জানিয়ে বলেছেন, প্রাণঘাতী মহামারী নোভেল করোনাভাইরাস বাংলাদেশসহ বর্তমান বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে এবং বৈশ্বিক মহামারীর রূপ নিয়েছে।

আধুনিক বিজ্ঞানীরা এর কারণ যাই বলুক, এটা নিঃসন্দেহে আল্লাহ তাআলার গজব। কারণ, মহাগ্রন্থ আল কুরআন ও মহানবী সা. এর হাদিসের পবিত্র হাদীসের বাণী অনুযায়ী পৃথিবীতে মানবজাতির জীবনে অশ্লীলতা, নগ্নতা, বেহাপনা, পাপাচার, অন্যায়, অনাচার ও গুনাহের সীমা লঙ্ঘনের কারণে প্রাকৃতিক দুর্যোগ ও মহামারী আপতিত হয়।

আল্লাহ তায়ালার বিধিবিধান, আদেশ নিষেধ লঙ্ঘনের কারণে এবং শাসক গোষ্টীর জুলুম অত্যাচারের শাস্তিস্বরূপ পৃথিবীতে প্রাণঘাতী মহামারী ভাইরাস ও ধ্বংসাত্মক দুর্যোগ অবতীর্ণ করা হয়। নির্দিষ্ট দুএক প্রকার গোনাহের কারণে শাস্তি হয়, বিষয়টি এমন না, বরং জীবন ধারণের নানাদিক ও বিষয়ে আল্লাহর আইনের বিরুদ্ধাচরণ হলে পৃথিবীতে বিপর্যয় ঘটে।

তিনি বলেন, বর্তমান গোটা বিশ্ব অশ্লীলতা, ন্যুডিজমে ছেয়ে গেছে। সিনেমায় চিত্তহারী নৃত্য, অশ্লীল ফিল্ম, টেলিভিশন চ্যানেলগুলোতে নগ্ন নাচ গান, নাটকে হায়া লজ্জা বিধ্বংসী ও চরিত্র হানিকর কথোপকথন, অশ্লীল বিজ্ঞাপন, পত্রপত্রিকা, ম্যাগাজিনে ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়াতে অশ্লীল ছবি, ভিডিও, নারী-পুরুষের অশ্লীল দৃশ্য এখন খুবই সহজলভ্য। ইন্টারনেট, ইউটিউবের সহজলভ্য এই পর্ণো ছবি ও ভিডিওর কারণে অধিকাংশ তরুণ তরুণী ও মানুষের চরিত্র, পারিবারিক ও সামাজিক মূল্যবোধ ধ্বংস হয়ে যাচ্ছে। তিনি বলেন, ইসলামে মাদক যেমন হারাম অশ্লীলতাও তেমনি হারাম। মাদকসেবী সে নিজেকে ধ্বংস করে আর অশ্লীলতা একটি জাতিকে ধ্বংস করে দেয়।

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আরো বলেন, কুরআন মাজিদে সুরা আর-রূমের ৪১ নং আয়াতে আল্লাহ তায়ালা ইরশাদ করেছেন, ‘মানুষের কৃতকর্মের দরুন স্থলে ও সাগরে বিপর্যয় ছড়িয়ে পড়ে, ফলে তাদেরকে তাদের কোনো কোনো কাজের শাস্তি তিনি আস্বাদন করান, যাতে তারা ফিরে আসে।’ রাসূল সা. বলেছেন, যখন কোন সম্প্রদায়ের মাঝে অশ্লীলতার প্রসার ঘটে তখন তাদের মাঝে মহামারি এবং এমন দুর্ভিক্ষ দেখা দেয়, যার নমুনা তারা পূর্বপুরুষদের মাঝে দেখেনি। (ইবনে মাজাহ: ৪০১৯)।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে, এই দুনিয়ার স্রষ্টা একমাত্র আল্লাহ তাআলা। তিনিই এর সবকিছুর নিয়ন্ত্রক। তিনি কোনো জাতি ও সম্প্রদায়ের অবস্থার পরিবর্তন করেন না, যতক্ষণ না স্বয়ং তারাই নিজেদের অবস্থা, কাজকর্ম, অনৈতিকতা ও অবাধ্যতায় পরিবর্তিত করে না নেয়। যখন আল্লাহ তায়ালা কোনো ব্যক্তি বা সমষ্টিকে আজাব বা শাস্তি দিতে চান তখন কেউ তা রদ করতে পারে না; আল্লাহর নির্দেশের বিপরীতে তার সাহায্যার্থে কেউ এগিয়ে আসতে পারে না। (সূরা রা’দ: ১১)

সুতরাং মহান আল্লাহর কুদরতি শক্তির মোকাবেলা করার ক্ষমতা কারো নেই। তিনিই একমাত্র পৃথিবীর সুপার পাওয়ার রাষ্ট্রের ক্ষমতাবানদের ক্ষমতার একচ্ছত্র মালিক। যিনি সারা পৃথিবীবাসীকে অস্ত্র ও যুদ্ধ ছাড়া লকডাউন করে রেখেছেন।

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী সরকারের উদ্দেশ্যে বলেন, করোনাভাইরাস মোকাবেলা নয় জীবনহানীকর এই কঠিন মহামারী ও বিপদ থেকে মুক্তির লক্ষে মহান আল্লাহ তায়ালার রহমত কামনায় দর্শকদের গুনাহ মুক্ত রাখার জন্য টেলিভিশন চ্যানেলগুলোতে অশ্লীল নাচ গান, নাটক, সিনেমা এবং বিজ্ঞাপন বন্ধ রাখুন।

সেসময়ে পবিত্র কোরআন তেলাওয়াত, তাফসীর, হাদীসের ব্যাখা, সীরাতে রাসূল, সন্ত্রাস দুর্নীতি, মাদক, অন্যায় অনৈতিকতা ও পাপাচারের দুনিয়া ও আখেরাতে শাস্তি, মানুষের জীবনঘনিষ্ট আলোচনা এবং মহান আল্লাহ তায়ালার নিকট তাওবা ইস্তেগফার, দোয়া মুনাজাত বিষয়ক ইসলামী অনুষ্ঠান সম্প্রচারের ব্যাবস্থা করুন। ইন্টারনেট, ইউটিউব থেকে পর্ণো ছবি ও ভিডিও বন্ধ করার কার্যকর উদ্যোগ নিন। অন্যথায় আল্লাহর নারাজী ও গজব থেকে কেউ রেহাই পাবেনা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

পরিচালনা পর্ষদ

সম্পাদক ও প্রকাশক:
Admin
© ২০২০ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত.মুসলিম ভয়েস কোপেরেটিভ লি.
Design By NooR IT
themesba-lates1749691102