বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
কাশ্মীরের জামা মসজিদ বন্ধ করে জুমার নামায পড়তে দেয়নি ভারত জুমার আলোচনায় খতিবদের ডেঙ্গু-গুজব-বন্যা নিয়ে বক্তব্য রাখার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর মসজিদে গুলি করতে গিয়ে উল্টো ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক মার্কিন সেনা! ইন্টারনেট সেবা নিতে চাইলে কোরআনে শপথ নিতে হবে মসজিদে নামাজ পড়তে গিয়ে আয়ের একমাত্র অবলম্বন ভ্যানটি চুরি হয় বিমানবন্দরে লাগেজ হারিয়ে গেলে ফিরে পাওয়ার উপায় আমাদের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতির সাথে হিজরী সন সম্পৃক্ত: চরমোনাই পীর The story of success -Ashraf Ali Sohan চিত্রনায়িকা পরী মণি ও (এডিসি) সাকলায়েনের নতুন ভিডিও ফাঁস, দেখুন গোপালপুরে মসজিদে হামলায় বৃদ্ধ নিহত, সড়ক অবরাধ, আটক দুই কোম্পানীগঞ্জে দিনদুপুরে কলেজছাত্র অপহরণ ৪ দিন পরও উদ্ধার করতে পারেনি পুলিশ বানিয়াচংয়ে ক্ষুদে শিক্ষার্থীদের আবিস্কার নিয়ে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত খুলনায় স্কুল ছাত্রীর নগ্ন ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ায় যুবক গ্রেফতার

আগামী ২০/২৫টি দিন খুব কঠিন। দেশ সংকটে , আল্লাহ পানাহ দিন!

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ৫৫ Time View

মাওলানা উবায়দুর রহমান খান নদভী বাংলাদেশ এখনো শঙ্কামুক্ত নয়, আল্লাহ না করুন আগামী ২০/২৫ দিন পরেও কোভিড১৯ মহামারী রূপ নিতে পারে। ইতালিতে প্রথম করোনা রোগী শনাক্ত হবার ৪৫ দিনের মাথায় মহামারী ছড়িয়ে পড়ে । স্পেনে শনাক্তের ৫০ দিনের মাথায় । যুক্তরাষ্ট্রে ৫৫ দিনের মাথায় ।

ফেইসবুক থেকে ইনকাম করুন !

বাংলাদেশে শনাক্ত হওয়ার পর আজ ২৭ দিন কিংবা অন্য বিবেচনায় আরো বেশী হতে চললো। যারা ভাবছেন ভাইরাস থাকলে তো এতদিনে মারাত্মক রূপে প্রকাশ পেত। খুব কম রোগী। মৃত্যুও ৭ কিংবা ৭০ জন। আগামী ২০/২৫ দিনের মধ্যে অবস্থা কী দাঁড়ায় সেটি সবাইকে ভাবতে হবে। শত কষ্ট করে হলেও সরকারের নির্দেশনা মেনে চলতে হবে।

আল্লাহর দরবারে কাঁদতে হবে। ক্ষমা করুণা ও অনুগ্রহ ভিক্ষা করতে হবে। অপর ভাইকে সাহায্য করে বালা মুসিবত ও বিপদ আপদ থেকে রক্ষা পাওয়ার পূর্ণ চেষ্টা করতে হবে। ৭০% মানুষ গরিব। তারা তিন মাস ঘরে বসে থেকে চলতে পারবে না। আল্লাহ পরিস্থিতি স্বাভাবিক ও ভালো করে দিন।

মনে রাখবেন, আমেরিকাতে ২৫ তম দিনে রোগী ছিল মাত্র ১৫ জনের মত। আমাদের ৫১। বাকি যা দেখতে পাচ্ছেন এর সবই পরের ৩০ দিনের মধ্যে প্রকাশ পেয়েছে। রোগী যতই হোক, মৃত্যুর হার আমাদের দেশে বিশ্বের মধ্যে দ্বিতীয়। ইতালি স্পেন ও আমেরিকার মতো প্রতিদিন শত সহস্র লাশের ভার বাংলাদেশের মানুষ বইতে পারবে না।

আল্লাহ আপনি আপনার হাবীবের উম্মতের মধ্যকার এ দুর্বল জনগোষ্ঠীকে বিশেষ রহমতের ছায়া দিয়ে নিরাপদে রাখুন। অতএব, সাবধানে থাকুন। সতর্ক থাকুন। আলাদা থাকুন। ভিড় ও জনসমাগম এড়িয়ে চলুন। তাবলীগী সফর স্থগিত করে দিন। বাড়ি ঘরে থাকুন। কষ্ট হলেও বাইরে যাবেন না। দরকারে গেলেও নিয়ম মেনে যাবেন।

প্রাণঘাতী মহামারী ও মানুষের জীবনাশঙ্কার সময় জুমা ও জামাতে না গেলেও চলে। বরং এমন ভীতিকর অবস্থায় না যাওয়াই উত্তম। ঘরে নামাজ পড়ে অন্যান্য ইবাদত বন্দেগীতে মগ্ন থাকুন। অতি জরুরী কাজে কোথাও গেলে সুরক্ষানীতি ও সামাজিক দূরত্ব মেনে যাবেন। আপনার দ্বারা অন্য হাজারো মানুষ বা অন্য কারো দ্বারা আপনি আক্রান্ত না হন।

দুনিয়াজুড়ে গভীর জ্ঞানী ও সচেতন আলেমসমাজ যে নির্দেশনা দিয়েছেন তা মেনে চলুন। রাষ্ট্র সরকার ও স্বাস্থ্য বিজ্ঞানের পরামর্শ মানাও এমন ক্ষেত্রে অত্যন্ত জরুরী। (বাঁচার উপায় খোঁজার পাশাপাশি ঈমান ও তওবার সাথে মহামারীর সময় শহীদি মৃত্যুর জন্যও তৈরি থাকুন। হায়াত শেষ হয়ে গিয়ে থাকলে আল্লাহ যেন সম্মানের সাথে জান্নাতের মেহমান বানিয়ে নিয়ে যান।

ভালো মনে করলে নেক হায়াত দান করেন এবং নিয়তের কারণে শাহাদতবরণের সওয়াব দিয়ে দেন।) হে আল্লাহ, আপনার প্রিয়নবী ও সকল নবী-রাসূলের ওপর অগণিত সলাত ও সালাম। আপনি আপনার কুদরতি হাতে বাংলাদেশের অবস্থা নিয়ন্ত্রণ করুন। আমাদেরকে কল্পনাতীত ভাবে রেহাই দিয়ে দিন। আমাদের সবাইকে সঠিক পথের দিশা দান করুন এবং সব আশঙ্কা ভুল বানিয়ে দিন।

ফেইসবুক থেকে ইনকাম করুন !

আমাদের সব ধারণা ও হিসাব বেঠিক সাব্যস্ত করুন। আপনি আমাদের নাফরমানী আর গুনাহের দিকে না তাকিয়ে আপনার রহমতের দিকে তাকান, ইয়া আরহামার রাহিমীন!!! সবার কাছে আবেদন, গুরুত্ব দিয়ে বিষয়টি নিয়ে ভাবুন। সতর্কতা অবলম্বন করে দেশ ও জাতিকে বাঁচান। নিবেদকঃ #মাওলানা উবায়দুর রহমান খান নদভী মহাপরিচালক, ঢাকা সেন্টার ফর দাওয়াহ রিসার্চ এন্ড কালচার

Please Share This Post in Your Social Media

More News Of This Category

পরিচালনা পর্ষদ

সম্পাদক ও প্রকাশক:
Admin
© ২০২০ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত.মুসলিম ভয়েস কোপেরেটিভ লি.
Design By NooR IT
themesba-lates1749691102