fbpx
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কাশ্মীরের জামা মসজিদ বন্ধ করে জুমার নামায পড়তে দেয়নি ভারত জুমার আলোচনায় খতিবদের ডেঙ্গু-গুজব-বন্যা নিয়ে বক্তব্য রাখার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর মসজিদে গুলি করতে গিয়ে উল্টো ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক মার্কিন সেনা! নাগরপুরে মৃত্যু দন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্যানেল প্রত্যাশীদের দাবি বেকার জীবন নিয়ে বাড়ি ফেরা আর লাশ হয়ে বাড়ি ফেরা সমান কথা খানসামায় দৈনিক পত্রিকা’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন ছাত্র অধিকার পরিষদ নেত্রী তিথী সরকারের নামে ইসলাম অবমাননার অভিযোগ ইসলামী আন্দোলন খুলনা ১৬নং ওয়ার্ড কমিটির পরিচিতি ও শপথ অনুষ্ঠান গোপালপুরে বানোয়াট ধর্ষণ মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুমোদনহীন ওষুধ বিক্রি করায় আনোয়ারায় ৩ ফার্মেসিকে জরিমানা গোপালগঞ্জে আজান দিতে বাঁধা এবং ইমাম মুয়াজ্জিনকে হত্যার হুমকির প্রতিবাদে এলাকা বাসির মানববন্ধন বা‌নিয়াচ‌ঙ্গের নাগুড়ায় কৃ‌ষি‌বিদ্যালয় স্থাপ‌নের দা‌বি‌তে মানববন্ধন অনু‌ষ্ঠিত খুলনার দিঘলিয়ায় পাটকল শ্রমিককে পিটিয়ে হত্যা

ভারতে মুসলিমদের হালাল পদ্ধতিতে জবাই নিষিদ্ধের দাবি হিন্দু সংগঠনের

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ৫৮ Time View

সাইফুল ইসলাম : সম্প্রতি ভারতে ‘অখণ্ড ভারত মোর্চা’ নামে উগ্র হিন্দুদের একটি দল মুসলমানদের জবাই পদ্ধতিকে নিষ্ঠুর আখ্যা দিয়ে তা নিষিদ্ধ করার দাবি জানিয়েছে আদালতে।

অথচ, ইসলাম পশুর উপরও দয়া করতে বলে। এমন কি জবাই করার সময় পশুর যেন কষ্ট না সেজন্য ইসলামের রয়েছে বিশেষ দিকনির্দেশনা। পক্ষান্তরে এক কোপে পশুর জীবন শেষ করে দেওয়ার যে পদ্ধতি তা যে নিষ্ঠুর বিবেকবানমাত্রই সেকথা বুঝেন।

‘অখণ্ড ভারত মোর্চা’র দাবি, ঝটকা পদ্ধতিতে ‘এক কোপে’ই জীবন শেষ হয়ে যায় পশুর। কিন্তু ‘হালাল’ পদ্ধতিতে যন্ত্রণা পেয়ে মরতে হয়। হালালের নামে এই যন্ত্রণাদায়ক হত্যা চলতে দেওয়া যায় না। তাদের দাবি, নিরামিষ ভোজনই সবচেয়ে ভালো। কিন্তু তা সত্ত্বেও যদি গোশত খেতেই হয় তাহলে কমপক্ষে প্রাণীদের প্রতি নিষ্ঠুরতা হওয়া উচিত নয়। ‘হালাল’ একটি নিষ্ঠুর পদ্ধতি। সেজন্য এই জাতীয় সমস্ত পদ্ধতি বন্ধ করা উচিত।

সাবেক বিজেপি নেতা বৈকুণ্ঠলাল শর্মা ১৯৯৮ সালে ‘অখণ্ড ভারত মোর্চা’ সংগঠন গঠন করেন। ইতোপূর্বে তাদেরকে কথিত লাভ জিহাদের বিরুদ্ধে আন্দোলনে শামিল হওয়ার পাশাপাশি, রোহিঙ্গা শরণার্থীদের ভারতে আশ্রয় দেওয়ার বিরুদ্ধে পথে নামতে দেখা গেছে।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২০ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত.মুসলিম ভয়েস কোপেরেটিভ লি.
Design By NooR IT
themesba-lates1749691102