fbpx
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কাশ্মীরের জামা মসজিদ বন্ধ করে জুমার নামায পড়তে দেয়নি ভারত জুমার আলোচনায় খতিবদের ডেঙ্গু-গুজব-বন্যা নিয়ে বক্তব্য রাখার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর মসজিদে গুলি করতে গিয়ে উল্টো ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক মার্কিন সেনা! প্যানেল প্রত্যাশীদের আমরন অনশনে অসুস্থ হয়ে পড়েছেন অনেকে চাটখিলে প্রবাসীর স্ত্রী কে ধর্ষনের অভিযোগে যুবলীগ নেতা শরীফ গ্রেফতার! খুলনার ভাষা সৈনিক সাবেক সাংসদ দাদুভাইয়ের জানাজা ও দাফন সম্পন্ন আনোয়ারায় তৈলারদ্বীপে ২ বসতবাড়ি পুড়ে ছাই খুলনার ভাষা সৈনিক এম নুরুল ইসলামের ইন্তেকাল চট্টগ্রামে নেজামে ইসলাম পার্টির উদ্যোগে আল্লামা আহমদ শফি রহ. ও আল্লামা শাহ্ তৈয়ব রহ.স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত দামুড়হুদায় আবাসিক হোটেলে অনৈতিক কাজের অভিযোগে শিক্ষার্থী ও বিজিবি সদস্য আটক হ‌বিগ‌ঞ্জে খুন-ধর্ষণে জড়িতদের ফাঁসির আইন বাস্তবায়ন করার দাবী‌তে যুব জ‌মিয়‌তের মানববন্ধন খুলনার পাইকগাছায় উপ-নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী জয়ী লোহাগাড়ায় ইউপি নির্বাচনে দায়ীত্বরত ম্যাজিস্ট্রেটের গাড়িতে ককটেল হামলা

প্রাথমিক শিক্ষক নিয়োগে প্যানেল পদ্ধতি চালুর সুপারিশ

Reporter Name
  • Update Time : বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ৩৬৭ Time View

মোঃ মুশফিকুর রহমান হাওলাদার, নিজস্ব প্রতিনিধি : অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় প্রাথমিক শিক্ষকের শূন্য পদে নিয়োগে দীর্ঘসূত্রিতা দূর করতে প্যানেল পদ্ধতি চালুর সুপারিশ করা হয়েছে।

বুধবার (২৬ আগস্ট) কমিটির সভাপতি মো. আব্দুস শহীদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটি সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান এবং ওয়াসিকা আয়শা খান সভায় অংশগ্রহণ করেন।

সভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিল্প মন্ত্রণালয়ের ২০১৯-২০ এবং ২০২০-২১ অর্থ বছরের চলমান প্রকল্পসমূহ নিয়ে আলোচনা করা হয়।

সভায় জমি অধিগ্রহণে দীর্ঘসূত্রিতা ও ব্যয় বৃদ্ধি পরিহার করে নির্দিষ্ট সময়ে প্রকল্পের কাজ শেষ করতে বড় একটি প্রকল্পকে দু’টি ভাগে ভাগ করে ২টি প্রকল্প গ্রহণ করার সুপারিশ করা হয়। যেখানে প্রথম ভাগে থাকবে জমি অধিগ্রহণ, ভরাট ও বাউন্ডারি নির্মাণ। আর দ্বিতীয় ভাগে থাকবে প্রকল্পটির বাকী উন্নয়ন কাজ।

সভায় আমদানি রফতানির সাথে বিএসটিআইর কার্যক্রমের সম্পর্ক রয়েছে। পায়রা বন্দরের কাছাকাছি বিএসটিআইর একটি প্রকল্প গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ তাঁর পরিবারের সদস্যসহ, ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহত, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শহীদ এবং করোনাভাইরাসে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফেরাত কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন ও মোনাজাত করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, শিল্প মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২০ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত.মুসলিম ভয়েস কোপেরেটিভ লি.
Design By NooR IT
themesba-lates1749691102