fbpx
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
কাশ্মীরের জামা মসজিদ বন্ধ করে জুমার নামায পড়তে দেয়নি ভারত জুমার আলোচনায় খতিবদের ডেঙ্গু-গুজব-বন্যা নিয়ে বক্তব্য রাখার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর মসজিদে গুলি করতে গিয়ে উল্টো ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক মার্কিন সেনা! নাগরপুরে মৃত্যু দন্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার প্যানেল প্রত্যাশীদের দাবি বেকার জীবন নিয়ে বাড়ি ফেরা আর লাশ হয়ে বাড়ি ফেরা সমান কথা খানসামায় দৈনিক পত্রিকা’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন ছাত্র অধিকার পরিষদ নেত্রী তিথী সরকারের নামে ইসলাম অবমাননার অভিযোগ ইসলামী আন্দোলন খুলনা ১৬নং ওয়ার্ড কমিটির পরিচিতি ও শপথ অনুষ্ঠান গোপালপুরে বানোয়াট ধর্ষণ মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুমোদনহীন ওষুধ বিক্রি করায় আনোয়ারায় ৩ ফার্মেসিকে জরিমানা গোপালগঞ্জে আজান দিতে বাঁধা এবং ইমাম মুয়াজ্জিনকে হত্যার হুমকির প্রতিবাদে এলাকা বাসির মানববন্ধন বা‌নিয়াচ‌ঙ্গের নাগুড়ায় কৃ‌ষি‌বিদ্যালয় স্থাপ‌নের দা‌বি‌তে মানববন্ধন অনু‌ষ্ঠিত খুলনার দিঘলিয়ায় পাটকল শ্রমিককে পিটিয়ে হত্যা

জাতীয় ওলামা সম্মেলনে বেফাকের সঙ্কট নিরসনে ১২ দফা প্রস্তাবনা পেশ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৫৯ Time View

রবিউল ইসলাম স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) এর ‘চলমান সঙ্কট উত্তরণে করণীয়’ শীর্ষক ওলামা সম্মেলনে বক্তাগণ বলেছেন, বেফাকের নীতিমালা অনুসরণ করে চলমান সঙ্কট দূর করা সম্ভব। তাছাড়া বেফাকের সভাপতি ও মহাসচিব নির্বাচনের ক্ষেত্রে যোগ্য, দক্ষ, তাকওয়াবান, দূরদৃষ্টি সম্পন্ন এবং অরাজনৈতিক ব্যক্তিকে স্থান দিলে চলমান সঙ্কট সমাধান সম্ভভ হবে। চলমান সঙ্কট নিরসনে ওলামা সম্মেলন থেকে ১২দফা প্রস্তাবনা পেশ করা হয়। যা সর্বসম্মতভাবে সমর্থন করা হয়। বেফাক সংকট নিরসনে ১২ দফা প্রস্তাবনাগুলো র মধ্যে রয়েছে : ১. সকল কার্যক্রম পরিচালনায় বিদ্যমান গঠনতন্ত্র যথাযথ অনুসরণ করা ২. বেফাক একটি জাতীয় প্রতিষ্ঠান অতএব বিভাগের সভাপতি ও মহাসচিব অবশ্যই অরাজনৈতিক ব্যক্তিত্ব হওয়া, ৩. যেহেতু বেফাক একটি অন্তর্ভুক্তিমূলক প্রতিষ্ঠানের অতএব সবাইকে ধারণ করে সাথে নিয়ে চলতে পারেন এমন একজনকে বিভাগের শীর্ষপর্যায়ে নির্বাচিত করা, ৪. সভাপতি ও মহাসচিব সুনির্দিষ্ট মেয়াদকালের জন্য নির্বাচিত করা, ৫. বেফাক একটি শিক্ষা বোর্ড। অতএব বেফাকের শিক্ষাসূলভ চরিত্র বজায় রাখা, ৬. মহাসচিবকে সার্বক্ষণিকভাবে বেফাকের কাজ নিয়ে থাকা, ৭. বেফাকের সকল কার্যক্রমের স্বচ্ছতা এনে একে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া, ৮. বেফাকের সকল নিয়োগে স্বচ্ছতা আনতে যথার্থ নিয়োগবিধি প্রণয়ন করা, ৯. বেফাকের পরীক্ষার ফলাফল কার্যক্রমে দক্ষতা বৃদ্ধিতে পদক্ষেপ নেয়া, ১০. সরকারি হস্তক্ষেপ মুক্ত রেখে জাতির আকাঙ্ক্ষার যথাযথ প্রতিফলন ঘটানো, ১১. উত্থাপিত অভিযোগ সমূহ যথাযথ তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা, ১২. বেফাকের বার্ষিক আয়-ব্যয়ের হিসাব অন্তর্ভুক্ত প্রতিষ্ঠানসমূহের প্রধানের নিকট পেশ করা।

আজ বৃহস্পতিবার বিকেল ২টা থেকে তোপখানা রোডস্থ বিএমএ মিলনায়তনে কওমী মাদরাসা কল্যাণ পরিষদের উদ্যোগে এবং ফুজালায়ে দারুল ঊলূম দেওবন্দ এর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ওলামা সম্মেলনে দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামগণ এসব প্রস্তাবনা দেন। বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) এর ‘চলমান সঙ্কট উত্তরণে করণীয়’ শীর্ষক ওলামা সম্মেলনে কওমী মাদরাসাসমূহের প্রতিনিধি ও শীর্ষস্থানীয় ওলামায়ে কেরাম উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।
বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আবু জাফর কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন বেফাকের সহকারি মহাসচিব আল্লামা নূরুর হুদা ফয়েজী, ফরিদাবাদ মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি ইমাদুদ্দীন, মিরপুর জামিউল উলূম মাদ্রাসার মুহতামিম মুফতি আবুল বাশার নোমানী, জামিয়া মাহমুদিয়া বরিশাল মাদ্রাসার মুহতামিম মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, আল্লামা শাহ আহমদ শফী রহ. খলিফা মাওলানা মুফতি ওমর ফারুক সন্দিপী, জামালুল কুরআন মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহাম্মদ এমদাদ, বিশিষ্ট আলেম মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী, গাজীপুর মাদ্রাসার মুফতি নুরুল ইসলাম, কেরানীগঞ্জের জামিয়া মাহমুদিয়া মুফতি মহিবুল্লাহ কাসেমী, তিলপা পাড়া মাদ্রাসার মুহতামিম মাওলানা ইউনুছ আলী, জামিয়া তালিমিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা হাফিজুর রহমান সিদ্দীক, মারকাযুত তাকওয়া ইসলামিক সেন্টার মুফতি হাবিবুর রহমান মিসবাহ, বিশিষ্ট আলেম মুফতি আহমদ আলী, মাদারীপুরের সিনিয়র আলেম মাওলানা আহমদ চৌধুরী, নরসিংদি জামিয়া এমদাদিয়া শেখেরচর মাদ্রাসার মাওলানা আশরাফ আলী, মুফতি কাওছার আহমেদ প্রমুখ।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২০ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত.মুসলিম ভয়েস কোপেরেটিভ লি.
Design By NooR IT
themesba-lates1749691102