fbpx
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০২:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
কাশ্মীরের জামা মসজিদ বন্ধ করে জুমার নামায পড়তে দেয়নি ভারত জুমার আলোচনায় খতিবদের ডেঙ্গু-গুজব-বন্যা নিয়ে বক্তব্য রাখার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর মসজিদে গুলি করতে গিয়ে উল্টো ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক মার্কিন সেনা! গোপালপুরে বিভিন্ন ইউনিয়নে ৫৮০ জন কৃষকদের সবজি বীজ বিতরণ শুরু করেন দি হাঙ্গার প্রজেক্ট ফ্রান্সে রাসুলুল্লাহ সাঃ এর অবমাননার প্রতিবাধে এবার বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাকিং রাজধানীতে অনশনে অসুস্থ শতাধিক শিক্ষক দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলনের হুঁশিয়ারি নাগরপুরে এক অসহায় মায়ের পাশে, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ফ্র্যান্সে মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গ‌চিত্র কার্টুন প্রদর্শ‌নের প্র‌তিবা‌দে বা‌নিয়াচং‌য়ে জ‌মিয়‌তের বিক্ষোভ মি‌ছিল মারধর ও হত্যাচেষ্টা’য় মামলায় হাজী সেলিমের ছেলে ইরফান সেলিম গ্রেফতার মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর রাজপথে অনশনরত প্যানেল প্রত্যাশীদের খোলা চিঠি শরীয়তপুর ডামুড্যা হতে চাঞ্চল্যকর কিশোরী কাজল হত্যা মামলার ১ আসামী র‌্যাব-৮, মাদারীপুর র্কতৃক গ্রেফতার ইশা ছাত্র আন্দোলন খুলনা জেলার সদস্য তারবিয়াত অনুষ্ঠিত ভোলার শিবপুরে গৃহবধুকে কুপিয়ে জখম

উপযুক্ত ব্যক্তিদের কর দেয়া অপরিহার্য : এনবিআর চেয়ারম্যান

Reporter Name
  • Update Time : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৫৭ Time View

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ আয়কর ও ভ্যাট বিভাগের কর্মকর্তাদের সাথে রাজস্ব পর্যালোচনা সভা শনিবার (১০ অক্টোবর) বিকালে খুলনা কর অঞ্চলের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম এতে প্রধান অতিথি ছিলেন।

প্রধান অতিথি এনবিআর চেয়ারম্যান বলেন, দেশের উন্নয়নে সতস্ফুর্তভাবে উপযুক্ত ব্যক্তিদের কর দেওয়া অপরিহার্য। বর্তমান সরকার কর ব্যবস্থাকে আধুনিক, গতিশীল, যুগোপযোগী এবং করবান্ধব করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। কর্মকর্তাদের জবাবদিহিতা ও স্বচ্ছতার সাথে কাজ করতে হবে। তিনি বলেন, কর আহরণে কর দপ্তরের কর্মকর্তা সক্রিয় রয়েছেন এবং আরও সচেষ্ট থাকতে হবে। কর এবং ভ্যাট আদায়ে জনগণ যাতে জুলুম ও অযথা হয়রানির শিকার না হয় সেদিকে কর্মকর্তাদের খেয়াল রাখতে হবে। ই-পেমেন্ট পদ্ধতি চালুর ফলে করদাতারা সহজে কর দিতে পারছেন। কর ও ভ্যাট দপ্তরের প্রতি করদাতাদের আস্থা বৃদ্ধি পেয়েছে এবং আগের তুলনায় কর প্রদানে মানুষের আগ্রহও বৃদ্ধি পেয়েছে।

সভায় জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন) মোঃ সাইফুল ইসলাম, সদস্য (মূসক নিরীক্ষা ও গোয়েন্দা) ড. আব্দুল মান্নান শিকদার, সদস্য (শুল্ক নিরীক্ষা, আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) খন্দকার মোঃ আমিনুর রহমান, উপসচিব ও চেয়ারম্যানের একান্ত সচিব মোহাম্মদ নায়িরুজ্জামান, খুলনা কাস্টমস এক্সাইজ ভ্যাট কমিশনারেটের কমিশনার মোঃ মোস্তবা আলী, খুলনা কর আপীল অঞ্চলের কর কমিশনার মোঃ রফিকুল ইসলাম, খুলনা ট্যাকসেস আপীল ও ট্রাইব্যুনাল দ্বৈত বেঞ্চের সদস্য অনিমেষ রায়, সদস্য মোহাঃ আবু তাহের চৌধুরীসহ খুলনার কর ও ভ্যাট কর্মকর্তা অংশ নেন।
ধারণাপত্র উপস্থাপন করেন খুলনা কর অঞ্চলের কমিশনার প্রশান্ত কুমার রায়।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২০ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত.মুসলিম ভয়েস কোপেরেটিভ লি.
Design By NooR IT
themesba-lates1749691102