fbpx
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১২:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
কাশ্মীরের জামা মসজিদ বন্ধ করে জুমার নামায পড়তে দেয়নি ভারত জুমার আলোচনায় খতিবদের ডেঙ্গু-গুজব-বন্যা নিয়ে বক্তব্য রাখার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর মসজিদে গুলি করতে গিয়ে উল্টো ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাবেক মার্কিন সেনা! প্যানেল প্রত্যাশীদের আমরন অনশনে অসুস্থ হয়ে পড়েছেন অনেকে চাটখিলে প্রবাসীর স্ত্রী কে ধর্ষনের অভিযোগে যুবলীগ নেতা শরীফ গ্রেফতার! খুলনার ভাষা সৈনিক সাবেক সাংসদ দাদুভাইয়ের জানাজা ও দাফন সম্পন্ন আনোয়ারায় তৈলারদ্বীপে ২ বসতবাড়ি পুড়ে ছাই খুলনার ভাষা সৈনিক এম নুরুল ইসলামের ইন্তেকাল চট্টগ্রামে নেজামে ইসলাম পার্টির উদ্যোগে আল্লামা আহমদ শফি রহ. ও আল্লামা শাহ্ তৈয়ব রহ.স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত দামুড়হুদায় আবাসিক হোটেলে অনৈতিক কাজের অভিযোগে শিক্ষার্থী ও বিজিবি সদস্য আটক হ‌বিগ‌ঞ্জে খুন-ধর্ষণে জড়িতদের ফাঁসির আইন বাস্তবায়ন করার দাবী‌তে যুব জ‌মিয়‌তের মানববন্ধন খুলনার পাইকগাছায় উপ-নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী জয়ী লোহাগাড়ায় ইউপি নির্বাচনে দায়ীত্বরত ম্যাজিস্ট্রেটের গাড়িতে ককটেল হামলা

ইতিহাস শুরু যাদের হাত ধরে

Reporter Name
  • Update Time : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৮০ Time View

বাংলাদেশের ইতিহাসের সর্বকালের সেরা অধিনায়ক ভাবা হয় মাশরাফি বিন মর্তুজাকে। তার হাত ধরে বড় বড় সব ইতিহাস ছুঁয়ে দেখেছে টাইগাররা। বাংলাদেশ ক্রিকেট দল একটা সমীহ জাগানোর জায়গায় এসেছে এই মাশরাফির আমলেই।

সব খবর সবার আগে পেতে গ্রুপে জয়েন করুন 

তবে বাংলাদেশের ক্রিকেট হয়তো কখনই এই পর্যায়ে পৌঁছতে পারতো না, যদি ১৯৯৭ সালের ১৩ এপ্রিল ইতিহাস লিখা না হতো। মালয়েশিয়ায় সেদিন চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে কেনিয়াকে হারিয়ে ইতিহাস রচনা করেন আকরাম, আমিনুল, মিনহাজুলরা।

নানা চড়াই উৎরাই পেরিয়ে পাওয়া ঐতিহাসিক সে জয়ে প্রথমবারের মতো বিশ্বকাপে সুযোগ করে নেয় নবীশ ক্রিকেট খেলুড়ে দল বাংলাদেশ। সেখান থেকে হাঁটি হাঁটি পা করে এত দূর আসা। ইতিহাসের সেই নায়কদের ভুলে গেলে চলবে?

বাংলাদেশের ক্রিকেট ভুলে যায়নি সে দিনটিকে। ভুলেননি দেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আকরাম খান ও তার দলের উল্লাসের একটি ছবি জুড়ে দিয়ে সাবেক অধিনায়ক লিখেছেন, ‘ইতিহাসের শুরু হয়েছিল আপনাদের হাত ধরেই : ১৩ই এপ্রিল ১৯৯৭।’

সঙ্গে যোগ করেছেন, ‘হাজার মাইল দীর্ঘ সফরের শুরু একটা ধাপ থেকে। আর কী বড় ধাপটাই না ছিল বাংলাদেশের জন্য!

সব খবর সবার আগে পেতে গ্রুপে জয়েন করুন 

cover photo, No photo description available.

Facebook Comments

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২০ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত.মুসলিম ভয়েস কোপেরেটিভ লি.
Design By NooR IT
themesba-lates1749691102